সহবাসের আগে যেসব খাওয়া জরুরি

আজকে আমরা এডুয়েটিকের পুরুষ স্বাস্থ্য বিভাগে আলোচনা করবো সহবাসের আগে যেসব খাওয়া জরুরি । তাহলে চলুন আর দেরি না আজকে আলোচ্য বিষয় সম্পর্কে আলোচনা করে বিস্তারিত জেনে নেওয়া যাক।

দাম্পত্য জীবনে যাদের যৌন সমস্যা রয়েছে তাদের পরিণতি বিচ্ছেদ পর্যন্ত গড়ায়। যৌন অক্ষমতা যেমন- কম বীর্যপাত, অকাল বীর্যপাত এবং দম্পতিদের মধ্যে সেক্স ড্রাইভের অভাব ইত্যাদি সমস্যাগুলো বর্তমানে খুব গভীর হয়ে দাঁড়িয়েছে।

যৌন সমস্যাকে কাটিয়ে উঠতে অনেকেই নানান রকম ওষুধ সেবন করে থাকেন। যা আপনাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। স্বাস্থ্যকর এবং সুখী যৌন জীবন প্রত্যেকেই চায়। তাই শারীরিক যৌন অক্ষমতাকে দূর করতে কিছু প্রাকৃতিক খাবার খান যা আপনার যৌন ক্ষমতাকে বৃদ্ধি করতে সাহায্য করবে।



তাহলে চলুন জেনে নেওয়া যাক সহবাসের আগে যেসব খাওয়া জরুরি তা সম্পর্কে:

১. দুধ

শরীরে সেক্স হরমোনের পরিমাণ বাড়াতে চাইলে বেশি পরিমাণে ফ্যাট জাতীয় খাবার খাওয়ার প্রয়োজন রয়েছে। যেমন- খাঁটি দুধ, দুধের সর, মাখন ইত্যাদি।

২. এলাচ

এলাচকে বলা হয় রোমান্টিক মশলা। কারণ এতে অ্যাফ্রোডিসিয়াক বৈশিষ্ট্য থাকায় এটি যৌন ইচ্ছা বাড়াতে সাহায্য করে।

৩. ব্রকোলি

সবজির মধ্যে অত্যন্ত প্রয়োজনীয় ও উপকারী সবজি হলো ব্রকোলি। এতে প্রচুর পরিমাণে ভিটামিন- সি থাকে, যা জননাঙ্গে রক্ত প্রবাহকে স্বাভাবিক রাখো।

৪. কলা

কলায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, বি, সি ও পটাশিয়াম, যা মানবদেহের যৌনক্ষমতাকে বৃদ্ধি করে।

৫. ডিম

যৌন স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী খাবার হলো ডিম। প্রতিদিন সকালে একটি করে ডিম খেলে শারীরিক শক্তি ও যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে।

৬. মধু

মধু হলো হাজারো ফুল ও দানার নির্যাস, যা যৌন ইচ্ছাকে বৃদ্ধি করতে এবং যৌবনকে ধরে রাখতে খুবই উপকারী ও শ্রেষ্ঠ উপাদান।

৭. রসুন

বহুকাল থেকেই যৌন সমস্যা মেটাতে রসুন ব্যবহার হয়ে এসেছে। আপনার যদি যৌন সমস্যা থাকে, তাহলে প্রতিদিন ১ কোয়া করে রসুন খাওয়া শুরু করুন।

৮. ডার্ক চকলেট

ডার্ক চকলেট একটি সুপরিচিত অ্যাফ্রোডিসিয়াক যা যৌন উদ্দীপনাকে বাড়িয়ে তোলে। এতে থাকা ফেনিলেথ্যালামাইন উপাদান এই উদ্দীপনাকে বাড়াতে সাহায্য করে। এতে থাকে প্রচুর পরিমাণে ক্যালরি যা যৌন ক্ষমতাকে বৃদ্ধি করে। তাই প্রতিদিনি দুই টুকরো ডার্ক চকোলেট খান।

৯. বাদাম ও বীজ জাতীয় খাবার

সেক্স হরমোনগুলো ঠিকমতো কাজ করার জন্য কোলেস্টেরলের মাত্রা ঠিক থাকা অত্যন্ত জরুরি। বাদাম বা বীজ জাতীয় খাবারে প্রচুর পরিমাণে প্রয়োজনীয় মনোস্যাচুরেটেড ফ্যাট থাকে যা শরীরে কোলেস্টেরল তৈরিতে সাহায্য করে। বীজ জাতীয় খাবার যেমন- কুমড়োর দানায় থাকে প্রচুর পরিমাণে জিঙ্ক যা সেবনে প্রস্টেট গ্ল্যান্ড সুস্থ থাকে।

পাশাপাশি শুক্রাণু তৈরি করে এবং টেসটোস্টেরন হরমোন তৈরিতে সাহায্য করে। তাই যৌন জীবন সুস্থ রাখতে রোজ কুমড়োর বীজ, সূর্যমূখীর বীজ, চিনা বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম ইত্যাদি খাওয়ার অভ্যাস করুন।



যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে। বিভিন্ন শ্রেনির সকল বিষয়ে সাজেশন পেতে এখানে ক্লিক করুন। নতুন নতুন সব শিক্ষামূলক ভিডিও পেতে এখানে ক্লিক করুন।

বি: দ্র: তোমার নিজের রচিত কবিতা, সাহিত্য বা যেকোনো শিক্ষামূলক লেখা পাঠিয়ে দাও এডুয়েটিক’র কাছে। এডুয়েটিক প্রকাশ করবে তোমার প্রিয় লেখাটি।

এগুলো দেখুন

যৌন ক্ষমতা বাড়ানোর উপায়

যৌন ক্ষমতা বাড়ানোর উপায়

আজকে আমরা এডুয়েটিকের পুরুষ স্বাস্থ্য বিভাগে আলোচনা করবো যৌন ক্ষমতা বাড়ানোর উপায় সম্পর্কে। তাহলে চলুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *