সঙ্গম দীর্ঘস্থায়ী করার উপায়

আজকে আমরা এডুয়েটিকের স্বাস্থ্য বিভাগে আলোচনা করবো সঙ্গম দীর্ঘস্থায়ী করার উপায় সম্পর্কে। তাহলে চলুন আর দেরি না আজকে আলোচ্য বিষয় সম্পর্কে আলোচনা করে বিস্তারিত জেনে নেওয়া যাক। শারীরিক মিলনের সময় দীর্ঘস্থায়ী করতে কে না চায়?

শারীরিক মিলন এক প্রকার খেলা এই খেলা এক্সপার্ট হতে হলে আপনাকে ভালোভাবে এই বিষয়ে জ্ঞানার্জন করতে হবে। জানতে হবে কিভাবে নিজেকে অধিক সময় মিলনের কাজে ধরে রাখতে হবে। আমাদের দেশের মানুষ যৌন শিক্ষায় একেবারেই অজ্ঞ তাই এই বিষয়ে ভালো ধারনা না থাকায় অহর অহর সুখের সংসারে বয়ে যাচ্ছে ঝড়! দিন দিন ডিভোর্সের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।

আমাদের দেশের পুরুষরা যৌন মিলন বলতে যা বুঝে :-

যৌন মিলন বলতে তারা বুঝে শুধু পুরুষের যৌনাঙ্গ নারীর যৌনিতে প্রবেশ করানো এবং বীর্যপাত গঠিয়ে উঠে যাওয়া। তবে আপনার এই ধারনাটি সম্পূর্ণ ভুল। আপনার যৌন তৃপ্তি আছে আপনার বউয়ের কি তৃপ্তি নাই ? আসলে এই ভুলটাই করে থাকে আমাদের দেশের প্রায় ৮০ ভাগ পুরুষেরা।



তাহলে চলুন জেনে নেওয়া যাক সঙ্গম দীর্ঘস্থায়ী করার উপায় সম্পর্কে:

১. চেপে বা টিপে ধরা

এই পদ্ধতিটি আবিষ্কার করেন মাস্টার ও জনসন নামে দুই ব্যক্তি। যখন কোনও পুরুষ মনে করবেন যে তার বীর্যপাত হওয়ার সময় হয়ে এসেছে তখন সে বা তার সঙ্গী লিঙ্গের গোড়ার দিকে, অন্ডকোষ এর কাছে যে পথ দিয়ে মূত্র/ বীর্য বহিঃর্গামী হয় সেই শিরা/ মুত্রনালী কয়েক সেকেন্ডের জন্য চেপে রাখুন। এরপর কিছু সময়ের জন্য বিরতি নিয়ে আবার শুরু করুন মিলন। এতে অনেক সময় বীর্যপাত হয় না।

২. বিরাম

এটি বহুল ব্যবহৃত একটি পদ্ধতি। যখন দেখবেন বীর্য স্থলনের উপক্রম হয়েছে তখন যৌন ক্রিয়া সম্পূর্ণ থামিয়ে দিন। হয় লিঙ্গ যোনি থেকে বের করে নিন, নয়তো যোনিতেই রেখে দিয়ে অন্যমনস্ক হয়ে যান কিছু সময়ের জন্য। এতে করে বীর্যের চাপ কমে যাবে, এবং কমে গেলে পুনরায় শুরু করুন।

৩. মানসিক ভাবে চাঙ্গা হওয়া

যৌন মিলনের সময় মানসিক ভাবে চাঙ্গা হওয়া সবচেয়ে বেশি জরুরি। আমি পারছি না, বা আমি পারবো না এই ধারণা সবার আগে মন থেকে দূর করতে হবে। তাহলেই আপনি দীর্ঘক্ষণ সময় ধরে মিলন করতে পারবেন। আর যদি কোনও সমস্যা হয় তাহলে আপনার সঙ্গীর সঙ্গে খোলাখুলি আলোচনা করুন।

৪. মিলনের সময় বাইরের টেনশন নয়

যৌন মিলনের সময় বাহিরের সব ধরণের টেনশন ভুলে যান। সঙ্গীর সঙ্গে মিলিত হন সমস্ত টেনশন দূরে রেখে। তাহলে দেখবেন অনেক সময় ধরে আপনি যৌন মিলন করতে পারবেন। এতে আপনার সঙ্গীও খুশি আর আপনিও খুশি।

৫. পর্যাপ্ত মুক্ত বাতাসে ব্যায়াম করুণ

যৌনক্ষমতা বজায় রাখার জন্য দেহের মাংসপেশীর স্বাস্থ্য যেমন দরকারী, তেমনি দরকার দেহের মধ্যে রক্তের সঠিক সঞ্চালন। আর এই দুইটির একটির জন্য দরকার নিয়মিত ব্যায়াম-অন্যটির জন্য মুক্ত বাতাস।

ব্যায়াম করলে দেহের মাংসপেশীরা উপকৃত হবে, ঠিকমতো গড়ে উঠবে এবং বৃদ্ধি পাবে। আর মুক্ত বাতাস থেকে অক্সিজেন পেলে রক্ত চলাচল সঠিক হবে। যৌন উত্তেজনা হলে দেহের পেশীগুলো যেমন স্ক্রিয় হয়, তেমন রক্ত চলাচলের গতিও বৃদ্ধি পায়। চাইলে যোগ ব্যায়াম ও করতে পারেন।

৬. যৌন মিলন : স্বাস্থ্যকর খাদ্য খেতে হবে

সাধারণ ভাবে শরীরকে সুস্থ এবং কর্মঠ রাখার জন্য প্রচুর পরিমাণে ভিটামিন ও প্রোটিন যুক্ত খাদ্য খেতে হবে। দেহের স্নায়ুচক্রের স্বাস্থ্যরক্ষার জন্য ভিটামিন অত্যন্ত প্রয়োজনীয়, বিশেষ করে ভিটামিন বি-১, ভিটামিন ই ।

কারণ, পুরুষের মিলন অক্ষমতার মূলে থাকে স্নায়ুতন্ত্রের অসাড়তা বা অসুস্থতা। প্রোটিন খাদ্য দেহকে শক্তিশালী এবং মজবুত করে রাখবে। যৌন মিলনে দৈহিক শক্তিরও বেশ একটা প্রয়োজনীয় স্থান আছে।

খাদ্যের অভাবে, পুষ্টির অভাবে দেহ দ্রুত ক্লান্ত হয়ে পড়ে। গ্রন্থিরা ঠিকমতো পুষ্টি পায় না ফলে যৌন মিলনে যেসব জিনিস দেহের দরকার তারা নিস্তেজ থাকায় কাজ করে না বলেই যৌন অক্ষমতা দেখা দেয়।



৭. মনের যৌন উত্তেজনা কম করুণ

প্রত্যেক যুবক যৌবনবতী নারীর দিকে তাকাতে বা তাঁর সঙ্গে মিশতে ভালবাসে। এই তাকানোর মধ্যে একপ্রকার যৌনোত্তেজনা মনে জাগে যদি কোন সুন্দরী নারীর দেহের কিছুটা অংশ দৃষ্টিগোচর হয়, তাহলে উত্তেজনার পরিমাণ বৃদ্ধি পেয়ে থাকে।

আধুনিককালে মেয়েরা যেভাবে দেহের বিশেষ বিশেষ অঙ্গ অনাবৃত রেখে জামাকাপড় পরে তাতে পুরুষের যৌন উত্তেজনা বৃদ্ধি পায়।

এছাড়া সিনেমায়, সিনেমার বিজ্ঞাপনে, টেলিভিশনে, স্নানের ঘাটে অথবা সমুদ্রতীরে, বিজ্ঞাপনে অর্ধ নগ্ন নারীদেহ নিয়তই পুরুষের মনে উত্তেজনার সৃষ্টি করে। এই উত্তেজনার ক্রমাগত আঘাত পুরুষের স্নায়ুচক্রের অনুভূতিকে ভোঁতা করে দেয়।

তাই, পুরুষ যখন কোন জীবন্ত নারীর নগ্ন দেহের প্রত্যক্ষ সংস্পর্শে আসে বা খারাপ ছবি দেখে কিংবা চটি গল্প পড়ে তখন তাঁর মধ্যে যে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়, সেই উত্তেজনাই তাঁর স্নায়ুদের বিকল এবং অনুভূতিহীন করে দেয়। একটা নির্দিষ্ট পরিমাণ উত্তেজনা অবশ্যই প্রয়োজনীয়।

কিন্তু পুরুষ মাত্রকেই ‘চরম উত্তেজনা’ এবং ‘মাত্রামতো উত্তেজনা’ এর মাঝে সীমারেখা টানতে শিখতে হবে। মনে উত্তেজনার শিহরণ যত কম হবে পুরুষের যৌন মিলন করার ক্ষমতা তত বেশী শক্তিশালী হবে।

এমন অনেক অবিবাহিত বা সদ্যবিবাহিত যুবক রয়েছে। যারা যৌন জীবনের সঙ্গিনীর কাছে গেলেই লিঙ্গ থেকে কামরস ক্ষরণ হতে শুরু করে। তারপর সঙ্গিনী যখন মিলন কামনা করে তখন লিঙ্গে উত্তেজনা হয় না।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে। বিভিন্ন শ্রেনির সকল বিষয়ে সাজেশন পেতে এখানে ক্লিক করুন। নতুন নতুন সব শিক্ষামূলক ও বিনোদনমূলক ভিডিও পেতে এখানে ক্লিক করুন এবং বেল আইকনে ক্লিক করুন।

এগুলো দেখুন

যৌন ক্ষমতা বাড়ানোর উপায়

যৌন ক্ষমতা বাড়ানোর উপায়

আজকে আমরা এডুয়েটিকের পুরুষ স্বাস্থ্য বিভাগে আলোচনা করবো যৌন ক্ষমতা বাড়ানোর উপায় সম্পর্কে। তাহলে চলুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *